সংবাদ শিরোনাম :
সিরাজদিখানে বালুচর থানা পুলিশ এর আয়োজনে মতবিনিময় সভা তথ্য গোপনে এফিডেভিড করে বাল্যবিবাহ দেওয়ায় মেয়ের বাবাসহ ২ জনের কারাদণ্ড মুন্সীগঞ্জে আন্ত:জেলা ডাকাত চক্রের ৮ সদস্য অভিযানে গ্রেপ্তার কালবেলা’র দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালনে সাংবাদিকদের মিলনমেলা মুন্সীগঞ্জ জেলা জাতীয়তাবাদী দলের সিনিয়ার সহ-সভাপতির সাথে সৌজন্য সাক্ষাৎ নাচোলে অভিযোগের ২ঘন্টার মধ্যে আসামী গ্রেফতার মুন্সিগঞ্জে মিথ্যা ষড়যন্ত্রমূলক এবং বানোয়াট মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন এলাকাবাসী । সীমান্ত হত্যা বন্ধ, ফ্যাসিস্ট হাসিনার বিচার ও লুট হওয়া অর্থ ফিরিয়ে আনার দাবীতে সমাবেশ শেখ হাসিনা ও তার দোসরদের বিচার বাংলাদেশের মাটিতেই হবে শামা ওবায়েদ ইসলাম রিংকু একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার
অনিয়ম ও দুর্নীতিতে জর্জরিত লৌহজং স্বাস্থ্য কমপ্লেক্স ৪ দফা দাবি বাস্তবায়নে মাঠ কর্মচারীদের সংবাদ সম্মেলন

অনিয়ম ও দুর্নীতিতে জর্জরিত লৌহজং স্বাস্থ্য কমপ্লেক্স ৪ দফা দাবি বাস্তবায়নে মাঠ কর্মচারীদের সংবাদ সম্মেলন

 

তাজুল ইসলাম রাকিব
লৌহজং (মুন্সিগঞ্জ) প্রতিনিধি

নানা অনিয়ম ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার দুর্নীতির কারণে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জর্জরিত হয়ে পড়েছে। এ উপলক্ষে ৪ দফা দাবি বাস্তবায়নে মাঠ কর্মচারীদের সংবাদ সম্মেলন করেন।
গতকাল মঙ্গলবার বেলা সাড়ে বারোটায় লৌহজং প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন ২৯ জন স্বাস্থ্য সহকারী। গত ২ সেপ্টেম্বর সোমবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজমুস সালেহীন ও তার দুই দোসর এসএম মিজানুর রহমান (মেডিকেল টেকনোলজিস্ট-ইপিআই) ও প্রধান হিসাবরক্ষক সিরাজুল ইসলামের নানা অনিয়ম, দুর্নীতি ও বৈষম্যবিরোধী আচরণের বিষয় তুলে ধরেন। প্রায় সাড়ে তিন ঘণ্টাব্যাপী শুনানি শেষে ইউএনও জাকির হোসেন এসএম মিজানুর রহমান ও সিরাজুল ইসলামকে দ্রুততম সময়ের মধ্যে অন্যত্র বদলির ঘোষণা দেন। তবে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.
নাজমুস সালেহীনের বিরুদ্ধে আনা অভিযোগ সিভিল সার্জনের কাছে পাঠাবেন বলে জানান। এরপর সিভিল সার্জন অফিস তার বিরুদ্ধে অভিযোগ তদন্ত করে ব্যবস্থা নেবে। তখন ৭২ ঘন্টার সময় বেঁধে দেয়া হয়। তা ১৬৮ ঘন্টায় বাস্তবায়ন না হওয়ায় এ সংবাদ সম্মেলন করেন তাঁরা।
এসময় লিখিত বক্তব্য পাঠ করেন
বৈষম্যবিরোধী স্বাস্থ্য বিভাগীয় মাঠ কর্মচারী আন্দোলনের আহ্বায়ক মোঃ রফিকুল ইসলাম।
তিনি লিখিত বক্তব্যে বলেন, গত ০২/০৯/২০২৪ ইং তারিখ
১। এস এম মিজানুর রহমান (এমটিইপিআই) ও জনাব সিরাজুল ইসলাম (ক্যাসিয়ার) সাহেবকে সাময়িক বরখাস্ত এবং দ্রুত অন্যত্র বদলী করা।

২। আজিজুল হক (স্বাস্থ্য সহকারী) এর বদলী আদেশ প্রত্যাহার এবং জনাব দিলিপ কুমার দাস (স্বাস্থ্য সহকারী) কে অত্র উপজেলায় পুনর্বহাল করা।
৩। এস এম মিজানুর রহমান (এমটিইপিআই) ও জনাব শুভ আহাম্মেদ (আউটসোসিং মোসালচী) এর নামে জনাব ডাঃ নাজমুস সালেহীন সাহেব থানায় সন্দেহ জনক তথ্য পাচারের দায়ে সাধারন ডায়েরী করবেন।
৪। ডাঃ নাজমুস সালেহীন সাহেবের বিরুদ্ধে আনিত অবিযোগ এবং শুনানী সভার সিদ্ধান্ত সমূহ সিভিল সার্জন স্যারের বরাবর প্রেরণ করবেন এবং তদন্ত সাপেক্ষে দ্রুত বিচার সম্পন্ন করে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন।

উল্লিখিত সিন্ধান্ত সমূহ ৭২ ঘন্টার মধ্যে বাস্তবায়ন করার কথা থাকলেও তা এখনও কার্যকর হয়নি। উল্লিখিত ৪ দফা সিদ্ধান্ত অতি দ্রুত কার্যকর করার লক্ষ্যে কর্মসূচী দেয়া হয়। সংবাদ সম্মেলনে ২০ জন স্বাস্থ্য সহকারী ও ৯ জন স্বাস্থ্য পরিদর্শক উপস্থিত ছিলেন।

Facebook Comments Box





© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ দৈনিক নাগরিক বাণী